+91 9330828434 +91 9804424251 banglalivenews@gmail.com

বাংলাদেশ দূতাবাসের একটি দল আগামীকাল পোল্যান্ড-ইউক্রেন সীমান্তের পথে রওনা হবে।

নিজস্ব সংবাদদাতা - February 25, 2022 3:38 pm - বাংলাদেশ

বাংলাদেশ দূতাবাসের একটি দল আগামীকাল পোল্যান্ড-ইউক্রেন সীমান্তের পথে রওনা হবে।

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য রোমানিয়ার বাংলাদেশ দূতাবাস থেকে জরুরি যোগাযোগ নম্বর দেওয়া হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুক পেইজে এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, যারা রোমানিয়ার দিক থেকে সীমান্ত অতিক্রম করতে চান এবং মলদোভা সীমান্ত অতিক্রম করতে চান তাদের জন্য যোগাযোগ নম্বর +৪০ (৭৪২) ৫৫৩ ৮০৯।

এর আগে প্রতিমন্ত্রী জানিয়েছেন, পোল্যান্ড-ইউক্রেন সীমান্ত প্রবাসী বাংলাদেশিদের জন্য ভিসা ছাড়া উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এক্ষেত্র বৈধ পাসপোর্টধারীরা সীমান্ত রক্ষী বাহিনীকে পাসপোর্ট প্রদর্শন করে পোল্যান্ডে ঢুকতে পারবেন।

যাদের পাসপোর্ট নেই, তারা ট্রাভেল পাস নিয়ে পোল্যান্ডে ঢুকতে পারবেন। প্রত্যেক বাংলাদেশিকে ২ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি সঙ্গে রাখতে অনুরোধ করা যাচ্ছে।

ওয়ারশস্থ বাংলাদেশ দূতাবাসের একটি দল আগামীকাল শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে পোল্যান্ড-ইউক্রেন সীমান্তের পথে রওনা হবে। ইউক্রেন থেকে পোল্যান্ডে ঢুকতে ইচ্ছুক বাংলাদেশিদের তারা সহায়তা প্রদান করবেন।

ইউক্রেনের ভেতরে বিচ্ছিন্ন বোমা বিস্ফোরণ , পেট্রোল অপ্রতুলতা এবং পথিমধ্যে অতিরিক্ত ট্রাফিক জ্যামের কারণে এই মুহুর্তে ওই বর্ডারের দূরবর্তী এলাকায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সীমান্তের দিকে রওনা হতে হলে পরিস্থিতি ভালোভাবে পর্যবেক্ষণ করে রওনা দিতে অনুরোধ করা যাচ্ছে।


আরও পড়ুন:

Follow Bangla Live on Facebook

Follow Bangla Live on YouTube