+91 9330828434 +91 9804424251 banglalivenews@gmail.com

কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নিজস্ব সংবাদদাতা - February 7, 2024 4:10 pm - দেশ

কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

রাজ্যসভার জবাবি ভাষণ থেকে কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টেনে আনলেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির উক্তি। মমতার সেই মন্তব্যকে হাতিয়ার করেই কংগ্রেসকে ‘খোঁচা’ দিলেন মোদি।
আসনরফা প্রসঙ্গে শতাব্দিপ্রাচীন দলটিকে আক্রমণ করেছিলেন মমতা। বলেছিলেন, কংগ্রেস, তুমি ৪০টা আসন পাবে কি না জানি না, সারা ভারতে ৩০০টা আসনে লড়াই করে। এদিন কংগ্রেসকে তুলোধোনা করতে বিরোধী ঐক্যের অন্যতম মুখ মমতার সেই মন্তব্যকেই হাতিয়ার করলেন প্রধানমন্ত্রী। বুধবার মোদি খোঁচা দিয়ে বলেন, “বাংলায় বড় চ্যালেঞ্জের মুখে পড়েছে কংগ্রেস। বলা হচ্ছে, গোটা দেশে তারা ৪০ আসন পাবে কি না!” এরপরই তাঁর ‘প্রার্থনা’, “আমি প্রার্থনা করি যাতে তারা ৪০টি আসন ধরে রাখতে পারে।” এখানেই শেষ নয়, প্রধানমন্ত্রীর দাবি, “দলটা চিন্তাভাবনাও সেকেল হয়ে গিয়েছে। যখন ভাবনাচিন্তা পুরনো হয়ে গিয়েছে, তখন দলটি তাদের কাজকর্মও আউটসোর্স করে দিয়েছে। এতো বড় দল, এতো বছর দেশে রাজত্ব করেছে. তাদের এই পরিণতি! এতো অবনতি! এটা দেখে আমার একটুও আনন্দ হচ্ছে না। আপনাদের জন্য আমার সমবেদনা রয়েছে। কিন্তু চিকিৎসক কী করবে, যখন রোগী…. আর কী বলি!”
কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেন, এনডিএকে ৪০০ আসনের আশীর্বাদ দিয়েছেন খাড়গে। খাড়গেজির কথায় সেদিন আনন্দিত হয়েছি। তাঁর বক্তব্যে বিনোদন হয়েছে। কংগ্রেসের নেতা নেই, নীতি নেই, মোদির গ্যারান্টিতে প্রশ্ন করছে কোন সাহসে ?
দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সরকারি সংস্থার অপব্যবহারের কথা বলেছিলেন মনমোহন সিং। তিনি বলেছিলেন, দিল্লি থেকে ১ টাকা যায়, মানুষের কাছে ১৫ পয়সা পৌঁছয়। সবাই সবকিছু জানতেন, শোধরানোর চেষ্টা করেননি কেন ?
কংগ্রেসকে গরিব, দলিত, আদিবাসী বিরোধী বলে এদিন ফের একবার রাজ্যসভায় সরব হলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জওহরলাল নেহেরু সংরক্ষণের বিরোধী ছিলেন। তাঁর নির্দেশ কংগ্রেস অক্ষরে অক্ষরে পালন করত। জম্মু-কাশ্মীরের এসসি-এসটি-ওবিসিদের অধিকার থেকে বঞ্চিত করেছে কংগ্রেস। তবে আর্টিকেল ৩৭০ ধারা রদের পর সকলে অধিকার পেয়েছে। প্রথম থেকেই কংগ্রেস এসসি-এসটি-ওবিসি বিরোধী।


আরও পড়ুন:

Follow Bangla Live on Facebook

Follow Bangla Live on YouTube