+91 9330828434 +91 9804424251 banglalivenews@gmail.com

এলাইট ওমেন্স প্রো বাস্কেটবল লীগ কলকাতায়

নিজস্ব সংবাদদাতা - June 26, 2023 10:17 am - কোথায় কি হচ্ছে!

এলাইট ওমেন্স প্রো বাস্কেটবল লীগ কলকাতায়

এলাইট ওমেন্স প্রো বাস্কেটবল লীগ কলকাতা লেগ ট্রাই আউটের সাথে লিগের জাতীয় ট্রাই আউট সফলভাবে সম্পন্ন হলো। এটি ভারতে বাস্কবেটবল খেলায় পরবর্তী বড় প্রতিভা খুঁজে বের করার জন্য লিগের দেশব্যাপী অনুসন্ধান সম্পন্ন করলো। কলকাতার স্পেস সার্কেল, 22 এবং 24 জুন 2023 এর মধ্যে পরিচালিত কলকাতা ট্রায়াল অত্যন্ত সফল হয়েছে, এই ট্রায়ালএ শেষ প্রজন্ত 300 টিরও বেশি অংশগ্রহণকারী এবং 20 জন খেলোয়াড় কাট করতে পেরেছে কারণ তারা প্লেয়ার পুলে যোগ দিতে আগ্রহী এবং প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাওয়ার আশা করে ছিল। এই বছরের সেপ্টেম্বরে লিগটি অস্থায়ীভাবে পরিকল্পনা করা হয়েছে।

কলকাতা ট্রাই আউট শেষে মিস্টার সানি ভান্ডারকর, সিইও, এলাইট ওমেন্স প্রো বাস্কেটবল লিগ বলেন “দেশ জুড়ে ট্রাইআউট শেষ হওয়ার সাথে সাথে, আমি একটি ধাক্কা দিয়ে মৌসুম শুরু করতে আরও বেশি উত্তেজিত। আমি লিগে ড্রাফ্ট করা সমস্ত খেলোয়াড়কে অভিনন্দন জানাতে চাই সেইসাথে সেই সমস্ত খেলোয়াড়দের যারা এগিয়ে এসেছেন এবং এই লিগের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তম্ভ হয়ে ট্রাইআউটে অংশগ্রহণ করেছেন। তারাই এই প্রচেষ্টার প্রকৃত পথপ্রদর্শক ও স্বপ্নদ্রষ্টা। আমি আসন্ন মরসুমের জন্যও একই স্তরের সমর্থন এবং উত্সাহ দেখতে চাই।”

সমস্ত খেলোয়াড়কে মাইক্রোস্কোপের নীচে রাখা হয়েছিল কারণ নির্বাচক কমিটি দক্ষতা, অনুশীলন এবং ক্রীড়াবিদরা বিভিন্ন দল এবং কৌশলগুলির সাথে খেলতে কীভাবে মানিয়ে নেয় তা দেখেছিল। খেলোয়াড়দের তাদের পারফরম্যান্সের ভিত্তিতে মূল্যায়ন করা হয় এবং প্রতিদিন কয়েকজন খেলোয়াড়কে কাট করতে দেখা যায়। তিন দিনের ব্যবধানে সংক্ষিপ্ত তালিকাভুক্ত 20 জন খেলোয়াড়ের মধ্যে প্রথম দিনে 7 খেলোয়াড়, দ্বিতীয় দিনে 8 খেলোয়াড় এবং তৃতীয় দিনে 5 খেলোয়াড় স্বাক্ষরিত হয়।সংক্ষিপ্ত তালিকাভুক্ত অন্যান্য 22 জন খেলোয়াড়ের এখনও সুযোগ রয়েছে। লিগে থাকলেও কলকাতার ট্রায়ালের পর খেলোয়াড়দের রেংকিংএর ওপর ভিত্তিতে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

কয়েক মাস ধরে নয়ডা, হায়দরাবাদ, মুম্বাই এবং কলকাতায় অনুষ্ঠিত এই জাতীয় ট্রায়াল শেষে মোট 60 জন খেলোয়াড়কে নির্বাচিত করা হয়েছে। পরবর্তী পদক্ষেপগুলি হল খেলোয়াড়দের দলে যোগ করা এবং মৌসুমের জন্য প্রস্তুতি শুরু করা। ভারতীয় বাস্কেটবল ইকোসিস্টেমে শীর্ষস্থানীয় প্রতিভাদের কাছ থেকে অপ্রতিরোধ্য প্রতিক্রিয়ার কারণে আরও দুটি দল যুক্ত করে লিগ সম্প্রসারণের একটি সমান্তরাল পরিকল্পনাও রয়েছে।

এলাইট ওমেন্স প্রো বাস্কেটবল লীগ, ভারতের প্রথম 5×5 মহিলাদের জন্য প্রো বাস্কেটবল লীগ। এটি শীর্ষ-স্তরের ভারতীয় খেলোয়াড়দের রোস্টারে ভরা ছয়টি দল নিয়ে গঠিত এবং সারা দেশ থেকে সেরা বাস্কেটবল খেলোয়াড়দের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে। ভারতে পুরুষ ও মহিলা উভয়ের জন্যই সবচেয়ে বড় এবং একমাত্র বাস্কেটবল লিগ হিসাবে প্রতিষ্ঠ, এই লিগের মূল উদ্দেশ্য হল সমস্ত জায়গা থেকে প্রতিভা খুঁজে বের করা এবং তাদের প্রতিযোগিতা করার সুযোগ দেওয়া।


আরও পড়ুন:

Follow Bangla Live on Facebook

Follow Bangla Live on YouTube