+91 9330828434 +91 9804424251 banglalivenews@gmail.com

এই বছর কিছু রাশিচক্রের জন্য মহাশিবরাত্রির উৎসব খুব শুভ

নিজস্ব সংবাদদাতা - February 27, 2022 9:57 am - জ্যোতিষচর্চা

এই বছর কিছু রাশিচক্রের জন্য মহাশিবরাত্রির উৎসব খুব শুভ

। ব্রহ্ম স্বরূপে পরমাত্মা শিব বিন্দুর ন্যায় অর্থাৎ নিরাকার,এই অবস্থায় শিবকে কল্পনাও করা যায়না,তিনি কালচক্র ও সংসারের সকল গুণ-অগুণ এর উর্দ্ধে। শিবের অনেকগুলি সদাশয় ও ভয়ঙ্কর মূর্তিও আছে। সদাশয় রূপে তিনি একজন সর্বজ্ঞ যোগী। এই বছর কিছু রাশিচক্রের জন্য মহাশিবরাত্রির উৎসবব খুব শুভ হবে। এই রাশির জাতক জাতিকাদের উপর শিবের বিশেষ আশীর্বাদ থাকবে।

সর্বোচ্চ স্তরে শিবকে সর্বোৎকর্ষ, অপরিবর্তনশীল পরম ব্রহ্ম মনে করা হয়। ব্রহ্ম স্বরূপে পরমাত্মা শিব বিন্দুর ন্যায় অর্থাৎ নিরাকার,এই অবস্থায় শিবকে কল্পনাও করা যায়না,তিনি কালচক্র ও সংসারের সকল গুণ-অগুণ এর উর্দ্ধে। শিবের অনেকগুলি সদাশয় ও ভয়ঙ্কর মূর্তিও আছে। সদাশয় রূপে তিনি একজন সর্বজ্ঞ যোগী।

তিনি কৈলাস পর্বতে সন্ন্যাসীর জীবন যাপন করেন। আবার গৃহস্থ রূপে তিনি পার্বতীর স্বামী। তার দুই পুত্র বর্তমান। এঁরা হলেন গণেশ ও কার্তিক। ভয়ঙ্কর রূপে তাকে প্রায়শই দৈত্যবিনাশী বলে বর্ণনা করা হয়। শিবকে যোগ, ধ্যান ও শিল্পকলার দেবতাও মনে করা হয়। এছাড়াও তিনি চিকিৎসা বিদ্যা ও কৃষিবিদ্যারও আবিষ্কারক।

মহা শিবরাত্রি (মহা শিবরাত্রি ২০২২) উৎসবটি হিন্দু ধর্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই দিনে শিব ভক্তরা উপবাস করে ভগবান শিবের পূজা করেন। এ বছর মহাশিবরাত্রি আসছে ০১ মার্চ মঙ্গলবার। এই বার্ষিক উৎসব সারা দেশে জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়।

এই দিনে ভগবান শিবকে খুশি করতে, আপনি বেল পাতা এবং জল (মহা শিবরাত্রি) নিবেদন করতে পারেন। এটি করলে আপনার সমস্ত ইচ্ছা পূরণ হবে। এই বছর কিছু রাশিচক্রের জন্য মহাশিবরাত্রির উৎসব খুব শুভ হবে। এতে মেষ, বৃশ্চিক এবং কুম্ভ রাশি রয়েছে। এই রাশির জাতক জাতিকাদের উপর শিবের বিশেষ আশীর্বাদ থাকবে।

মিথুন রাশি
মহাশিবরাত্রির দিন শুভ সংবাদ প্রত্যাশিত। ভগবান শিবও আপনার উপর তাঁর বিশেষ কৃপা বর্ষণ করবেন। আপনার বিবাহিত জীবনেও ভালো পরিবর্তন আসবে। সম্পর্কের উন্নতি হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। আপনার সঙ্গীর সাথে আপনার বন্ধনকে শক্তিশালী করতে এই সময়ের শক্তি ব্যবহার করুন।

বৃশ্চিক রাশি
এই রাশির জাতক জাতিকাদের এই শিবরাত্রিতে ভগবান শিবের বিশেষ আশীর্বাদ থাকবে। তারা তাদের জীবনে বৃহত্তর মানসিক শান্তি এবং ভারসাম্য অনুভব করতে পারে। এই রাশির জাতক জাতিকারা যদি চাকরি খোঁজেন, তাহলে তাদের অনেক ভালো সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। চাকরি ও ব্যবসায় সাফল্য লাভের সম্ভাবনা দৃশ্যমান।

মকর রাশি
মকর রাশির জাতকরা শনিদেব এবং মহাদেব উভয়ের কাছ থেকে বিশেষ আশীর্বাদ পাবেন। এই শিবরাত্রিতে বেলপত্র, গঙ্গাজল, গরুর দুধ ইত্যাদি দিয়ে ভগবানের পূজা করলে আপনার সমৃদ্ধি ও সুখ আসবে।

কুম্ভ রাশি
এই রাশির জাতকরাও শনিদেব এবং মহাদেব উভয়ের আশীর্বাদ পাবেন। আপনি কর্মক্ষেত্রে সফল হবেন এবং অর্থের পাশাপাশি আয়ও বৃদ্ধি পাবে। এই উৎসবে উপবাস করুন এবং নিয়ম অনুসারে ভগবান শিবের পূজা করুন।

মেষ রাশি
এ বছর মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য মহাশিবরাত্রি উৎসব অত্যন্ত শুভ হবে। এই দিনে শিব মন্দিরে গিয়ে শিবলিঙ্গে অভিষেক করুন। ভগবান শিবের আশীর্বাদে আপনার সমস্ত ইচ্ছা পূরণ হবে। আপনার প্রতিটি কাজ সফল হবে।

 


আরও পড়ুন:

Follow Bangla Live on Facebook

Follow Bangla Live on YouTube