+91 9330828434 +91 9804424251 banglalivenews@gmail.com

মহাশিবরাত্রির দিন কাল সর্প দোষ দূর করুন

নিজস্ব সংবাদদাতা - February 27, 2022 9:42 am - জ্যোতিষচর্চা

মহাশিবরাত্রির দিন কাল সর্প দোষ দূর করুন

কথিত আছে যে কুণ্ডলীতে যদি কাল সর্প থাকে তাহলে জীবনে সমস্ত ঝামেলা চলে আসে। রাহু ও কেতু মিলে কাল সর্প দোষ তৈরি করে । যখন রাহু ও কেতুর মধ্যে সমস্ত গ্রহ চলে আসে, তখন কাল সর্প দোষ তৈরি হয়। কাল সর্প দোষ ঘরের শুভ কাজে বাধা দেয়, সন্তান লাভ ও উন্নতিতে বাধা সৃষ্টি করে। উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি করে। আপনিও যদি এর কারণে সব ধরনের সমস্যার সম্মুখীন হন, তাহলে মহা শিবরাত্রির দিনে তার প্রতিকারের ব্যবস্থা নিতে হবে । আগামী ১ মার্চ মহাশিবরাত্রির উপবাস পালিত হবে। কাল সর্প দোষ নিবারণের জন্য এই দিনটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। জেনে নিন এই বিশেষ দিনে কিভাবে কাল সর্প দোষ দূর করবেন।
এই দিনে , শিব মন্দিরে যান এবং শিবলিঙ্গে একজোড়া রৌপ্য সাপ এবং সর্প নিবেদন করুন এবং একটি লাল পশমী আসনে বসে রুদ্রাক্ষের মালা দিয়ে নাগ গায়ত্রী মন্ত্র জপ করুন। এর পরে, কাল সর্প দোষ দূর করার জন্য শিব এবং মাতা পার্বতীর কাছে প্রার্থনা করুন। নাগ গায়ত্রী মন্ত্র হল – ‘ওম নবকুলায় বিদমহে বিষদন্তই ধীমাঃ তন্নো সর্পঃ প্রচোদয়াৎ’।
মহাশিবরাত্রির দিন কাল সর্প দোষ দূর করতে শিবলিঙ্গে একটি বড় তামার সাপ তৈরি করে অর্পণ করুন। ‘ওম নমঃ শিবায়’ মন্ত্র জপ করুন। সেই সঙ্গে রুপোর জোড়া সাপ ও সর্পকে জলে ভাসিয়ে দিতে হবে। মহাশিবরাত্রির দিনে রুদ্রাভিষেক করলেও সমস্ত সমস্যা দূর হয়। আপনার উচিত একজন জ্যোতিষীর তত্ত্বাবধানে রুদ্রাভিষেক করা এবং কাল সর্প দোষ থেকে মুক্তির জন্য ভগবানের কাছে প্রার্থনা করা।
কাল সর্প দোষ এড়াতে, ভগবান গণেশ এবং মা সরস্বতীর পূজাও খুব ফলদায়ক । মহাশিবরাত্রির দিনে গণপতি ও মাতা সরস্বতীর বিশেষ পূজা করা উচিত। গণপতি কেতুর ব্যথা প্রশমিত করেন এবং দেবী সরস্বতী রাহুর প্রভাব দূর করেন। সম্ভব হলে তাদের মন্ত্রগুলি নিয়মিত জপ করুন। মহাশিবরাত্রির দিন, চার ভিন্ন প্রহরে চার বার মহাদেবের নিয়ম মেনে পুজো করুন। এমনকি এটি কাল সর্প দোষের প্রভাবকে অনেকাংশে কমিয়ে দেয়।


আরও পড়ুন:

Follow Bangla Live on Facebook

Follow Bangla Live on YouTube