+91 9330828434 +91 9804424251 banglalivenews@gmail.com

রাশিয়া-ইউক্রেন লাইভ নিউজ: G7 খাদ্য নিরাপত্তার উপর ‘আক্রমণের’ নিন্দা করেছে

নিজস্ব সংবাদদাতা - June 28, 2022 3:58 pm - আন্তর্জাতিক

রাশিয়া-ইউক্রেন লাইভ নিউজ: G7 খাদ্য নিরাপত্তার উপর ‘আক্রমণের’ নিন্দা করেছে

চিত্র সৌজন্যে: Reuters

G7 নেতারা রাশিয়াকে ইউক্রেনের ব্ল্যাক সি বন্দর থেকে অবরোধ তুলে নেওয়ার এবং বৈশ্বিক খাদ্য নিরাপত্তাহীনতায় অবদান রাখার পদক্ষেপ বন্ধ করার আহ্বান জানিয়েছেন।
কর্মকর্তারা বলছেন, ক্রেমেনচুকের একটি জনাকীর্ণ শপিং সেন্টারে রাশিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে 18 জন নিহত এবং 59 জন আহত হয়েছে।
প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই অভিযানকে “ইউরোপীয় ইতিহাসের সবচেয়ে বিদ্বেষপূর্ণ সন্ত্রাসী হামলার একটি” বলে বর্ণনা করেছেন, যোগ করেছেন যে রাশিয়া বিশ্বের বৃহত্তম সন্ত্রাসী সংগঠন।
পশ্চিমা নেতারা হামলার নিন্দা করেছেন, একে “রোগজনক”, “নিষ্ঠুর” এবং “ভয়াবহ” বলে অভিহিত করেছেন এবং রাশিয়াকে জবাবদিহি করার প্রতিশ্রুতি দিয়েছেন।
জাতিসংঘের নিরাপত্তা পরিষদ মঙ্গলবার রাশিয়ার বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার বিষয়ে একটি জরুরি বৈঠক করবে, যেখানে ক্রেমেনচুক হামলাকে “প্রধান ফোকাস” হবে, জাতিসংঘের সংস্থাটি বলেছে।
লুহানস্কের গভর্নর বলেছেন, রাশিয়ান বাহিনী দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিম দিক থেকে লাইসিচানস্ক শহরে ঝড় তুলেছে, সেই দিক থেকে শহরটিকে আটকানোর চেষ্টা করছে এবং সেইসাথে ডোনেটস্ক অঞ্চলে এর পরিবহনও বন্ধ করার চেষ্টা করছে, লুহানস্কের গভর্নর বলেছেন।


আরও পড়ুন:

Follow Bangla Live on Facebook

Follow Bangla Live on YouTube